জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ ই আগস্ট ঢাকা কাস্টের ফ্রি কনসালটেন্সি ক্যাম্পেইন অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের রচনাকারী । তাঁর-ই মৃত্যুবার্ষিকী স্মরণে এবং জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ ই আগস্ট ঢাকা কাস্ট ফ্রি স্বাস্থ্যসেবার আয়োজন করে।

ফ্রী কনসালটেন্সির জন্য রেজিস্ট্রেশন শুরু হয় ৭ ই আগস্ট থেকে। ডায়বেটিস, প্রি ডায়বেটিস  রোগীদের জন্য করা হয় এই আয়োজন।

ফ্রী ক্যাম্পেইন কে উদ্দেশ্য করে বেশ কিছুদিন ধরে বিভিন্ন মিডিয়ায় প্রচার করা হয় যার মাধ্যমে প্রায় ৪০০ জন ফর্ম পুরণ করেন । তাদের থেকে বয়স, বর্তমান ডায়াবেটিসের অবস্থা এবং শেষ কতদিন আগে ডাক্তার দেখিয়েছেন এসবের উপরে ভিত্তি করে সর্বমোট ১০০ জনকে বাছাই করা হয়। এই ক্যাম্পেইন পরিচালনা করেন প্রফেসর ডা: মুহাম্মদ মোনতাসির ইসলাম, ডা: মোহাম্মদ ইজাজ বারি এবং ডা: রেজোয়ানা বিশ্বাস।

সেবা প্রাপ্তদের মধ্যে প্রায় ৮৪% মানুষ খুবই আনন্দ প্রকাশ করেছেন। অনেকেই করোনা ও বিভিন্ন কারণে গত বেশ কিছু দিন তাদের ডায়বেটিস এর চিকিৎসা করাতে পারেন নি। তারা এমন সার্ভিস পেয়ে অনেক বেশি উপকৃত হয়েছেন বলে জানিয়েছেন।এদের মধ্য থেকে শতকরা ৩৫ ভাগ মানুষ পরবর্তীতে আবারো সার্ভিস গ্রহণ করার আগ্রহ প্রকাশ করেছেন। এই উদ্যোগটিতে সেবা গ্রহণকারীদের অভূতপূর্ব সাড়া পাওয়া যায় । ঢাকা কাস্ট পরবর্তিতে এ ধরনের সেবা প্রদান করে তাদের পাশে থাকুক সেবা গ্রহিতারা এমন আশাবাদ ব্যক্ত করেছেন।

Leave a Comment

Your email address will not be published.

Shopping Cart