‘শি লাভস টেক’র মূল পর্বে যাচ্ছে স্টার্টআপ প্রতিষ্ঠান ‘ঢাকা কাস্ট’।

চায়না ভিত্তিক স্টার্টআপ প্রতিষ্ঠান টার্টল ভেঞ্চার এর উদ্যোগে মহিলাদের জন্য আন্তর্জাতিক স্টার্টআপ প্রতিযোগিতা ‌‘শি লাভস টেক’ এর মূল পর্বে বাংলাদেশ থেকে চীনের বেইজিং প্রতিযোগিতা করবে স্টার্টআপ প্রতিষ্ঠান ‘ঢাকা কাস্ট’। শনিবার (৩১ আগষ্ট) বাংলাদেশ পর্বে সাতটি দলের মধ্যে দিনব্যাপী প্রতিযোগিতা শেষে বিজয়ী দল ঘোষণা করা হয়।

টার্টল ভেঞ্চার, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর বিজনেস অ্যান্ড ইঞ্জিয়ারিং এবং ইএমকে সেন্টারের উদ্যোগে আয়োজিত বেইজিং নির্ভর নারীদের জন্য আন্তর্জাতিক স্টার্টআপ ‘শি লাভস টেক’ শীর্ষক এ প্রতিযোগিতা আয়োজিত হয়। এ প্রতিযোগিতার মূল আসরে বিশ্বের ৪০টি দেশের প্রতিনিধি দল এতে অংশ নেবেন। বাংলাদেশ থেকে এই প্রতিযোগিতায় যাচ্ছে ‘ঢাকা কাস্ট’। ১০ থেকে ১৪ সেপ্টেম্বর চীনের বেইজিং এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর বিজনেস অ্যান্ড ইঞ্জিয়ারিং চেয়ারম্যান আরনিল আশরাফ ডিজিবাংলা’কে জানান, ‘শি লাভস টেক’ এর বাংলাদেশ থেকে ৩টি টিম নির্বাচিত করা হয়। প্রথম হয় ডাকা কাস্ট। তারাই যাচ্ছে চীনের বেইজিং মূল পর্বে অংশগ্রহণের জন্য। মূল অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য যা যা করণীয় সব কিছূই তাদের করা হবে। বাকি ৬ টি টিমকে আইসিটি বিভাগের সহযোগিতায় ১ থেকে ১০ লাখ টাকা পর্যন্ত ফান্ড দেয়া হবে। শনিবার ( ৩১ আগস্ট) আইসিটি বিভাগে ‘শি লাভস টেক’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।

Leave a Comment

Your email address will not be published.

Shopping Cart